2014/11/01 at 6:20 PM
ফিলিস্তিনিদের রক্ত বন্যার জয় অনিবার্য কারণ সত্য সমাগত

ফিলিস্তিনিদের রক্ত বন্যার জয় অনিবার্য কারণ সত্য সমাগত

বাংলাদেশের বর্তমান সরকারের বৈধতা যে প্রশ্নবিদ্ধ, সে অবস্থায় গণতান্ত্রিক প্রক্রিয়ায় তাদের পক্ষে ক্ষমতায় টিকে থাকা কঠিন। আর সেজন্যেই সরকার অনেকগুলো কালো আইনের আশ্রয় নিয়েছে। কিছুদিন আগে তারা জাতীয় সম্প্রচার নীতিমালার মাধ্যমে গণমাধ্যমের কন্ঠরোধ করার ব্যবস্থা করেছে। তাছাড়া সরকার প্রশাসন, বিচারবিভাগ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ সর্বত্র দলীয়করণ করেছে। তারপরও যখন শেষ রক্ষার কোনো সুযোগ দেখছে না তখনই তারা আরো আইন করার চেষ্টা করছে।
রেডিও তেহরানের কথাবার্তা অনুষ্ঠানে এসব কথা বলেন দৈনিক নয়া দিগন্ত পত্রিকার ডেপুটি এডিটর মাসুদ মজুমদার।

তিনি বলেন, বিএনপি নেতারাসহ অন্যান্য নেতারা সম্প্রতি যেসব বক্তব্য দিচ্ছেন তাতে এটা স্পষ্ট হয়ে উঠছে যে একটা মধ্যবর্তী নির্বাচন অনিবার্য। দেশে অসৎ উপায়ে যে সরকার প্রতিষ্ঠিত হয়েছে ষোলো কোটি মানুষের দেশে সেই সরকার যে বেশি দিন টিকে থাকতে পারে না সেটা স্পষ্ট একটা ব্যাপার। তাছাড়া আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে সরকার কোনঠাসা হয়ে পড়েছে। আন্তর্জাতিক বিভিন্ন ক্ষেত্রে সরকার কলাপস হয়ে আসছে। আর সেই দৃষ্টিকোণ থেকে মীর্জা ফখরুল খানিকটা আস্থার সঙ্গে বলছে যে ২০১৯ এর আগেই নির্বাচন হবে।

বিশিষ্ট এ সাংবাদিক বলেন, ইসরাইল মূলত একটি যুদ্ধবাজ অবৈধ রাষ্ট্র। ইসরাইলকে বিশ্বাসঘাতক হিসেবে চিহ্নিত করা হয়েছে। আজ পৃথিবীর কোনো রাষ্ট্র তাদেরকে বিশ্বাস করে না তারা অভিশপ্ত। পশ্চিমা বিশ্বের বিশেষ করে আমেরিকার সহায়তায় এই রাষ্ট্রটির গোড়াপত্তন হয় এবং টিকে আছে। ইসরাইল যে একটি কৃত্রিম রাষ্ট্র সেকথাটা আমাদের ভুলে গেলে চলবে না। পাশাপাশি একথাটাও ঠিক যে ইসরাইল নিজের শক্তিতে কখনও যুদ্ধ করেনি দেশটি মূলত টিকে আছে যুক্তরাষ্ট্রের মদদে। আমরা মনে করি গাজায় হামাসের যুদ্ধ ন্যায়সংগত। তাদেরকে রক্ত ঢেলেই এই শক্তির বিরুদ্ধে জয়লাভ করতে হবে। সত্য সমাগত, ফিলিস্তিনের যত মানুষ মারা যাক না কেন তাদের জয় অনিবার্য।

Fayshal Hasan liked this post

একটি কমেন্ট করুন Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

seventeen − seven =

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>