2014/10/23 at 7:43 PM
চলছে ইমরান-তাহিরুলের অবস্থান; পদত্যাগ গ্রহণ না করতে জামায়াতের আহ্বান

চলছে ইমরান-তাহিরুলের অবস্থান; পদত্যাগ গ্রহণ না করতে জামায়াতের আহ্বান

পাকিস্তান তেহরিকে ইনসাফ বা পিটিআই এবং পাকিস্তান আওয়ামি তেহরিক বা পিএটি’র অবস্থান কর্মসূচি অব্যাহত রয়েছে।

পিটিআই চেয়ারম্যান ইমরান খান এবং পিএটি প্রধান ড. তাহিরুল কাদরির নেতৃত্বে রাজধানী ইসলামাবাদের সংসদ ভবনের সামনে দল দুটির কর্মী-সমর্থকরা শক্ত অবস্থান নিয়েছেন। কর্মসূচি থেকে নেতারা বলেছেন, আগামী ৩০ দিনের জন্য প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে পদত্যাগ করতে হবে এবং এ সময়ের মধ্যে বিচার বিভাগীয় কমিটি ২০১৩ সালের নির্বাচন স্বচ্ছ ছিল কিনা তা তদন্ত করে দেখবে। তবে, এ দাবি সরকার আগেই প্রত্যাখ্যান করেছে। আজ থেকে অবস্থান কর্মসূচির চিত্র পাকিস্তানের অন্যান্য শহরে পিটিআই কর্মীদের দেখানোর ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে দলটি।

এদিকে, গতকাল সরকার ও আন্দোলনকারীদের মধ্যে তৃতীয় দফার আলোচনা হয়েছে তবে অচলাবস্থা নিরসনের বিষয়ে তেমন কোনো অগ্রগতি হয় নি। একইদিন সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের বাসায় দাওয়াত খেয়েছেন এবং চলমান রাজনৈতিক সংকটে সরকারের প্রতি সমর্থন দিয়েছেন।

অন্যদিকে, পাকিস্তান জামায়াতে ইসলামির প্রধান অধ্যাপক সিরাজুল হক বলেছেন, ইমরানের দলের সংসদ সদস্যদের পদত্যাগপত্র গ্রহণ করা ঠিক হবে না। তিনি বলেন, যদি পদত্যাগপত্র গ্রহণ করা হয় তাহলে বর্তমান সংকট আরো বাড়বে। পাকিস্তান জাতীয় পরিষদের স্পিকারের সঙ্গে সাক্ষাত শেষে তিনি সাংবাদিকদেরকে এ কথা বলেন।

একটি কমেন্ট করুন Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × 2 =

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>